electric scooter for kids

Best electric scooter for kids

আজকের আর্টিকেলে বাচ্চাদের জন্য ভালো কিছু ইলেকট্রিক স্কুটার নিয়ে কথা বলবো। আপনারা যারা বাচ্চাদের জন্য ভালো ইলেকট্রিক স্কুটার কেনার কথা ভাবছেন তাদের জন্য আজকের এই আর্টিকেল। ইলেকট্রিক স্কুটারগুলোতে ব্যাটারি এবং মোটর ব্যবহার করা হয়, এগুলো পা দিয়ে ঠেলে চালানোর স্কুটার গুলোর মত হয় না। ইলেকট্রিক স্কুটারগুলো খুব সহজে হ্যান্ডেল করা যায় যা বাচ্চারা, টিনেজার এবং বুড়ো বাচ্চারাও চালাতে পারে। বাজারে বিভিন্ন ধরনের ইলেকট্রিক স্কুটারের ভিড়ে বাচ্চার জন্য কোন ইলেকট্রিক স্কুটারটি ভালো হবে তা পছন্দ করা অনেক বিরক্তিকর এবং কঠিন কাজ। আজকের আর্টিকেলটি পড়লে আপনার এ বিরক্তিকর কাজটা অনেক সহজ হয়ে যাবে।

যাইহোক, আপনারা অনেকেই বাচ্চাদের জন্য ইলেকট্রিক স্কুটার কেনার সময় খুবই দ্বিধায় ভোগেন যে, কোন ব্র্যান্ডটি আপনার বাচ্চার জন্য ভালো হবে এবং সেফ হবে। ইলেকট্রিক স্কুটারের ফিচার এবং প্রোডাক্ট সম্পর্কেও বেশ দ্বিধায় থাকেন। তাই আপনাদের দ্বিধা দূর করার জন্যই আজকের এই লেখা। চলুন এ আর্টিকেল থেকে দেখে নিন বাচ্চাদের জন্য ভালো কিছু ইলেকট্রিক স্কুটারের ফিচার এবং সুবিধাসমূহ।

Razor E300 Electric Scooter:

বাচ্চার জন্য যদি মনের মত ইলেকট্রিক স্কুটার খোঁজেন তাহলে রেজারের এই মডেলটি আপনার বাচ্চার জন্য একদম উপযুক্ত। রেজার, ইলেকট্রিক স্কুটার এর জগতে এমন কিছু উদ্ভাবনী মডেল নিয়ে এসেছে তার প্রমাণ হলো রেজারের এই ই ৩০০ মডেলটি। এর মধ্যে আছে হ্যান্ড ব্রেক এবং কিক স্ট্যান্ড। এটা একটি যথেষ্ট শক্তিশালী মোটর দিয়ে চলে এবং এর গতি হলো ১৫ এমপিএইচ যা প্রতিদিনের একটা ছোট্ট ট্রিপসের জন্য একেবারেই যথেষ্ট। সম্পূর্ণরূপে একবার চার্জ হলে এর ব্যাটারি ৪০ মিনিট পর্যন্ত চলতে পারে। এর ডেক  বেশ চওড়া এবং এটা ২২০ পাউন্ড পর্যন্ত ওজন ধারণ করতে সক্ষম। বাচ্চা, বয়স্ক কিশোর সবাই এটাতে ট্রাভেল করতে পারবে খুব সহজে। এই মডেলটির নিজের ওজন ৫০ পাউন্ড কিন্তু ভয় পাওয়ার কিছু নেই এর ব্রেক সিস্টেম এতটাই সুবিধাজনক যে আপনার বাচ্চারা এবং আপনি নিজেও এটা হ্যান্ডেল করতে পারবেন। এর পিছনের টায়ার বেশ বড় তাই রাফ সারফেসেও চলতে পারে। এর মূল্য ৪৪৪.৪৪ ডলার।

সুবিধাসমূহঃ

  • অপসারনযোগ্য কিক স্ট্যান্ড
  • চেইন চালিত মোটর
  • স্কুলে যাতায়াতের জন্য সেরা
  • ২৪ ভোল্ট + ২৫০ ওয়াট মোটর
  • সব বয়সের লোকজন জানাতে পারে
  • এর  কন্ট্রোল পাওয়ার উন্নত

Glion Dolly Foldable Kids Electric Scooter:

গ্লিওন ডলি নিয়ে এসেছে বাচ্চাদের জন্য সহজে পাওয়া যায় এমন একটি ইলেক্ট্রিক স্কুটার। এই স্কুটারের মোটরে কোন শব্দ হয় না এবং এর সর্বোচ্চ গতি ১৫ এমপিএইচ। স্কুটারের টায়ার বেশ শক্ত এবং ৮ ইঞ্চি প্রশস্ত। স্কুটার এর বডি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি এবং এর ওজন মাত্র ২৮ পাউন্ড। এর সবচেয়ে মজার বিষয় হল এটি ভাঁজ করা যায় মাত্র কয়েক সেকেন্ডে। এই স্কুটারকে ভাঁজ করে অনেকটা লাগেজ এর মত করে হেঁটে নিয়ে যাওয়া যায়। এর ব্রেক সিস্টেমকে খুব সহজেই কন্ট্রোল করা যায় এবং এর এন্টিলক ব্রেক সিস্টেম দিয়ে স্কুটারটি সহজে চালানো এবং বন্ধ করা যায়। এই মজার ফিচার গুলোর জন্য অ্যামাজনে এটা শীর্ষ স্কুটার।

সুবিধাসমূহঃ

  • ৩৬ভোল্ট + ৬.৬ ওহম লিথিয়াম আয়ন বাটারি
  • ২৫০ ওয়াট মোটর
  • ফোল্ডেবল + ৮ ইঞ্চি টায়ার
  • সব বয়সের লোকজন চালাতে পারে

Razor Pocket Mod Miniture Euro Electric Scooter:

আপনার বাচ্চার বয়স যদি ৭ বছর হয় তাহলে এটা আপনার বাচ্চার জন্য সেরা একটি ইলেকট্রিক স্কুটার হবে। কেন বলছি? পড়লেই বুঝতে পারবেন। এই স্কুটারের সবকিছু খুব উন্নত এবং স্টাইলিশ। এর মোটর চেইন চালিত এবং এর সর্বোচ্চ গতি ১৫ এমপিএইচ। একবার সম্পূর্ণরূপে চার্জ দিলে ১০ মাইল পাড়ি দিতে সক্ষম। এটা আপনার বাচ্চার স্কুলে যাতায়াতের জন্য একটা চমৎকার বাহন। এই স্কুটার ১৭০পাউন্ড পর্যন্ত ওজন ধারণ করতে সক্ষম। ২৪ ভোল্টেজের লিড এসিড ব্যাটারি এবং একবার সম্পূর্ণরূপে চার্জ হতে সময় লাগে ১২ ঘন্টা। সারারাত চার্জে রেখে দিলে সকালবেলায় ব্যবহার উপযোগী। এই স্কুটারের সিট আছে যা খুবই আরামদায়ক এবং সিটের নিচে স্টোরেজ সুবিধা আছে।

সুবিধাসমূহঃ

  • ২৪ভোল্ট +  রেঞ্জ ১০ মাইল
  • দাম বাংলাদেশি টাকায় ২৯,৯৯৯ টাকা
  • ভিন্টেজ কালার

Hoverstar Electric Kick Start Scooter:

আপনার বাচ্চার জন্য যদি প্রথমেই কোন ইলেকট্রিক স্কুটার কিনতে চান কিংবা আপনার বাচ্চা যদি প্রথম ইলেকট্রিক স্কুটারে উঠে তাহলে এই মডেলটি সবচেয়ে ভালো হবে। এর সর্বোচ্চ গতি ৬ এমপিএইচ তাই বাচ্চারা চালানোর সময় চিন্তা করার প্রয়োজন নেই। আমরা সবাই জানি বাচ্চারা একটু কালারফুল প্রোডাক্ট পছন্দ করে আর এই স্কুটারের কালার  রয়েছে বেশ কয়েকটি যেমন গোলাপি, কাল, নীল এবং লাল। স্কুটারের উচ্চতা বাচ্চার উচ্চতার সাথে এডজাস্ট করা যায় এবং হ্যান্ড ব্রেক ও খুব ভালো। 

সুবিধাসমূহঃ

  • ৪ ধরনের কালার রয়েছে
  • সর্বোচ্চ গতি ৬ এমপিএইচ +  রেঞ্জ ৫ মাইল
  • বাচ্চা যখন প্রথম স্কুটার চালাতে শিখতে চায় এই মডেলটি বাচ্চাদের জন্য একদম পারফেক্ট।

Uber Scoot 100w Evo Powerboards Scootre:

এই ইলেকট্রিক স্কুটারটি বেশ উন্নত এবং এর সর্বোচ্চ গতি ২৬ এমপিএইচ। মাত্র ৮ ঘন্টার চার্জে চমৎকার ট্রাভেল অভিজ্ঞতা আপনার বাচ্চাকে দিতে পারে এই স্কুটারটি। এই স্কুটারটি ১২ বছর বা তার একটু বেশি বয়সী ছেলেমেয়েদের জন্য চালানোর উপযোগী করে তৈরি করা হয়েছে। এই স্কুটার ফোল্ডেবল এবং সিট লাগানো আছে। টায়ার ১০ ইঞ্চির তাই এটা যেকোনো রাফ সারফেসে ও চলতে সক্ষম। এর গতি চালকের ওজনের ওপর অনেকটা নির্ভর করে।

সুবিধাসমূহঃ

  • ১৬০০ওয়াট মোটর ( ব্রাশলেস)
  • এক চার্জে ১২ মাইল পর্যন্ত যেতে পারে
  • ২৬৫ এলবিএস ওজন ধারণ ক্ষমতা সম্পন্ন
  • এর দাম ৮৯৯.৯৫ ডলার

Razor E325 Electric scooter:

রেজারের আরো একটি চমৎকার মডেল হল এটি। রেজাল্টের এই মডেলটি ই ৩০০ মডেলের সাথে মিলে যায়। সর্বোচ্চ গতি ১৫ এমপিএইচ এবং একটি চেইন চালিত মোটর। এটা জোরে এবং আস্তে চালানো যায়। এর টায়ার ১০ ইঞ্চি প্রশস্ত। একবার চার্জ করলে এটি ৪৫ মিনিট  অনায়াসেই চালানো যায়। ১২ বছর বা তার একটু বেশি বয়সের বাচ্চারা এটা সহজে চালাতে পারে।

Razor E200 Electric Scooter:

রেজার এর এই মডেলটি ও বাচ্চাদের জন্য বেশ আরামদায়ক এবং মজার রাইড দিতে সক্ষম। এর ব্যাটারি পাওয়ার ২৪ ভোল্টের এবং এটা সর্বোচ্চ ৪০ মিনিট চালানো যায়। এই স্কুটারটি সাধারণত ১২ ঘন্টা সময় লাগে চার্জ হতে। যারা প্রথম ইলেকট্রিক স্কুটার চালাতে চায় তাদের জন্য এই স্কুটারটি বেশ ভালো হবে। এর সর্বোচ্চ গতি ১২ এমপিএইচ। যাই হোক এটা চালানো শিখতে বেশি সময় দরকার হয় না। এর দাম পড়বে ১৯৮ ডলার। 

Razor E125 Electric scooter:

ই ১২৫ মডেলটি বিগেনারদের জন্য একটা ভাল সাজেশন হবে। এই মডেলটি রেজারের বাচ্চাদের জন্য ইলেকট্রিক স্কুটার এর একটা ভালো মডেল। বাচ্চাদের চালানোর জন্য ১০ এমপিএইচ একটা ভালো স্প্রিড। এর সামনের চাকা বেশ বড় প্রায় ৮ ইঞ্চি। সর্বোচ্চ ধারণ ক্ষমতা ১২০ পাউন্ড তাই টিনএজাররা বেশ সহজেই চালাতে পারবে। এটা ই ১০০ মডেলের থেকে আপগ্রেড করে বানানো হয়েছে। এর তিনটা কালার রয়েছে নীল, সিলভার এবং গোলাপি। এর মূল্য ১২৯.৯৯ ডলার।  

Razor Power Core E90 Electric Scooter:

রেজারের এই মডেলটি তৈরি করা হয়েছে ৮ বছর বা তার আশেপাশে বয়সের বাচ্চাদের জন্য। এর ডিজাইন সিম্পল এবং একে মেইনটেনেন্স করার তেমন দরকার হয় না। এই স্কুটারটির ওজন ২২ পাউন্ড। এটা ৮ বছরের বাচ্চার জন্য বেশ হালকা করে ডিজাইন করা। এর সর্বোচ্চ গতি ১০ এমপিএইচ। এর মূল্য ১১৭ ডলার। 

সুরক্ষার জন্য কিছু টিপসঃ

  • বাচ্চারা যখন ইলেকট্রিক স্কুটার চালাবে তখন অবশ্যই এর গিয়ার, ব্রেকস  সবকিছু চেক করে নিয়ে বাচ্চাদের চালাতে দিতে হবে
  • অবশ্যই ব্যস্ত রাস্তায় এবং হাইওয়েতে চালাতে দিবেন না
  • অবশ্যই চালানোর সময় হেলমেট, প্যাড পরিয়ে দিতে হবে
  •  যখন চালাবে তখন যেন বেশি দূরে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। গতির দিকেও খেয়াল রাখা প্রয়োজন। 

পরিশেষে, বাচ্চাদের চালানোর জন্য যেসব ইলেকট্রিক স্কুটার তারা হ্যান্ডেল করতে পারবে এসব ইলেকট্রিক স্কুটার কেনা উচিত। এখানে যেগুলো দেয়া হল কেনার সময় তার ফিচারগুলো চেক করে কিনতে হবে। অবশ্যই আপনার বাচ্চার বয়স এবং কি ধরনের ওজন হ্যান্ডেল করতে পারে এসব কিছু চেক করে কিনবেন। বেশি ওজন এবং বেশি গতিসম্পন্ন ইলেকট্রিক স্কুটার বাচ্চাদের জন্য না কেনাই ভালো। তবে অবশ্যই সবার আগে সেফটির বিষয়টি খেয়াল রাখতে হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *